সৃষ্টির সেরা জীব মানুষ। আল্লাহর প্রতিনিধি হিসেবে মানুষকে পাঠানো হয়েছে এই পৃথিবীতে। আল্লাহর বিধান অনুযায়ী চলবে। তাঁর বিধান এ পৃথিবীতে কায়েম করবে। তাঁর দেয়া জীবন বিধান মহাগ্রন্থ আল কুরআন এবং তাঁর প্রেরিত শেষ নবী হযরত মুহাম্মাদ (সHappy এর সুন্নাহ অর্থাৎ হাদীস অনুযায়ী জীবন যাপন করবে।
মুসলমানদের মৌলিক যেই এবাদত যা করা হয় মসজিদে গিয়ে সেই এবাদতের স্থানটুকু বন্ধ করে দেয়ার এবং ধর্মীয় শিক্ষা গ্রহণের জন্য যেই মাদ্রাসা গুলো আছে তা বন্ধ করে দেবার জন্য এবার প্রস্তাব আসছে,নব্বই ভাগ মুসলমানের দেশ বাংলাদেশের ক্ষমতাসীন দলের প্রেসিডিয়াম সদস্য সুরঞ্জিত সেন গুপ্তের পক্ষ থেকে।
তার আগে এই দলের আরেক শীর্ষস্থানীয় নেতা মাহবুবুল হক হানিফ, প্রকাশক দীপকের পিতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক জনাব আবুল কাশেম ফজলুল হক যখন বললেন, আমি পুত্র হত্যার বিচার চাই না, কারণ এ সরকার এর আগেও এ ধরণের কয়েকটা হত্যকাণ্ড হয়েছে তার কোন বিচার করে নি। আমিও আমার পুত্র হত্যার বিচার পাব না তাই বিচার চাব না।তখন হানিফ সাহেব তাঁকে হত্যাকারীদের সাথে জড়িত করে ফেললেন।
যখনই কোন হত্যা,সন্ত্রাস,রাহাজানি হয় তখনই কোন তদন্ত ছাড়াই বেফাস মন্তব্য ছুড়ে দেন জামাত শিবির এবং বিরোধী দলের দিকে। ক্ষমতাসীন দলের মন্ত্রি,এম পি,এবংনেতাদের এ ধরণের দায়িত্ব জ্ঞানহীন বক্তব্য প্রকৃত খুনিদেরকে আড়াল করে দেশে নতুন জঙ্গিগোষ্টি তৈরি করতে এবং জঙ্গি তৎপরতা চালিয়ে যেতে উদ্ভুদ্ধ করবে এটাই স্বাভাবিক।