রাজধানীর গুলশানে এক তরুণীকে আত্নহত্যায় প্ররোচনার অভিযোগে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে দায়ী করে মামলা দায়ের করেছেন ঐ তরুণীর বোন নুসরাত জাহান।

গুলশান থানায় হওয়া মামলার প্রাথমিক তথ্য বিবরণীর কাগজ হতে এই তথ্য জানা যায়। ইংরেজি দৈনিক নিউজ এইজ মামলায় অভিযোগ ওঠা ব্যবসায়ীর নাম প্রকাশ না করে গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তীর বরাত দিয়ে জানায়, ‘ওই ব্যবসায়ীর বিরুদ্ধে তরুণীর বোন নুসরাত জাহান মামলা করেছেন।’

এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে চেষ্টা করে অভিযোগ ওঠা সায়েম সোবহান আনভীরের বক্তব্য পাওয়া যায়নি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দেশের মূলধারার গণমাধ্যমগুলোতেও তাঁর কোনো বক্তব্য আসেনি।

নিহত ঐ তরুণীর নাম মোসারাত জাহান (মুনিয়া)। তার গ্রামের বাড়ি কুমিল্লার কোতোয়ালি থানার মনোহরপুরের উজীর দীঘির পাড়ে৷ সে রাজধানীর একটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। তার বাবা বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান।

শীর্ষস্থানীয় দৈনিক প্রথম আলোর সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যার পর গুলশান ২ নম্বরের ১২০ নম্বর সড়কের একটি ফ্ল্যাট থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। মুনিয়া ঐ ফ্ল্যাটে তিনি একাই থাকতেন।